কড়া গন্ধের পারফিউম কখনোই ব্যবহার করিনা- অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ

0

কড়া গন্ধের পারফিউম কখনোই ব্যবহার করিনা- অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ
কড়া গন্ধের পারফিউম কখনোই ব্যবহার করিনা- অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ
আমাদের দেশে বছরের এ সময়টাতে চলতে থাকে রোদ বৃষ্টির খেলা । তীব্র গরমের পর হঠাৎ করেই আবার আকাশ থেকে পড়ে ঝুম বৃষ্টি। বৃষ্টি একটু পড়েই যখন থেমে যায় তখন আবার তীব্র গরম পড়তে থাকে। আর তাইতো আমাদের নিতে হয় সময়ের সাথে মিল রেখে ত্বকের যত্ন ও সাজ। আর সময়ের এ বিরুপ আবহাওয়ার ফলে ঘটে ত্বকের নানা সমস্যা। তাই এ সময়ের রুপচর্চা ও সাজগোজ নিয়ে জানাচ্ছেন বিশিষ্ট নৃত্য শিল্পী ও অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ।

■ সকালের সাজ
সকালের সাজের ব্যাপরটি আসলে নির্ভর করে আমি কোথায় যাচ্ছি তার উপর। যেমন আমি যখন আমার বাচ্চাকে আনতে বাচ্চার স্কুলে যাই তখন আমি সালোয়ার কামিস পরে থাকি। আর বিশেষ কোন অনুষ্ঠানে গেলে আমি হাল্কা সেজে থাকি। তখন আমি সাধারনত চোখে কাজল দিয়ে থাকি। সকালে আমি বাইরে যাওয়ার সময় সানস্ক্রীন লোশন ব্যবহার করে থাকি। আমি দিনের বেলায় Body Mist ব্যবহার করি। আমি শ্যাম্পু হিসেবে DOVE শ্যাম্পু ব্যাবহার করি। এছাড়াও Pantene, Sun Silk শ্যাম্পুও ব্যাবহার করি।

■ রাতের সাজ
রাতের সাজে আমি হাল্কা মেকাপ নেই। হাতে নেইল পলিশ দেই। পায়ে আংটি ও মল পরি। আর Revlon, Zodana Brand এর প্রসাধনী ব্যবহার করি। আমি জার্মানীর ক্রাইলিন কোম্পানির স্ক্রীন রিমুভার মেকাপ ব্যবহার করি। এটা অনেকটা ভেসলিন টাইপের। এছাড়াও ফেস ওয়াস হিসেবে Tea Tree Oil বা চা পাতার ফেসওয়াস ব্যবহার করি।

■ বিউটি পার্লারে
আমি পার্লারে সাধারনত যাইনা। তবে মাঝে মাঝে ফেসিয়াল করতে যাই। আর Layer Deep Cleaning এর জন্য মাসে ১ বার যাওয়া হয়। কখনো পার্লারে যেতে না পারলে তা বাসায় বসে করে নেই। এছাড়াও আমি পার্লারে গিয়ে চুলের কালার করি ও চুল কেটে থাকি।

■ শুটিং স্পটে
শুটিং স্পটে আমি সর্বদা চরিত্র অনুযায়ী সেজে থাকি। এছাড়াও আমি Weather এর সাথে সামঞ্জস্য রাখার জন্য Indian LAKME ব্যবহার করি। Indian LAKME আমাদের Weather এর জন্য খুবই ভালো। শুটিং স্পটে আমার চরিত্রের প্রয়োজনে আমি অনেক কসমেটিকস ব্যবহার করি। যেগুলো সম্পূর্ন আমার নিজের সাথে সবসময়ই থাকে। এর সাথে সানস্ক্রীন লোশন ও ব্যবহার করি ।

■ বিশেষ সাজ
বিশেষ আয়োজনে আমি শাড়ি পরি। যেমন ১ লা বৈশাখে সাদা শাড়ির সাথে কপালে থাকে লাল টিপ। বিয়ে বড়িতে যখন যাই তখন আমি চোখ সাজাই। আমি চোখে কাজল দেই। এছাড়াও আই ব্রু প্লাগ করি। South Asian Country এর মেয়েদের চোখ তো খুবই সুন্দর। সারা বিশ্ব ব্যাপী আমাদের এই চোখের খুব সুনাম আছে। আমি হাতে অনেক আংটি পরি। আমি Diamond এর অনেক জুয়েলারী পরি। তবে কখনোই ভারি জুয়েলারী পরি না। আর নাকে Nose Pin পরি। তবে গলায় কোন হার পরিনা। কারন আমার গলায় হার থাকেনা। হারিয়ে হায়। এর সাথে আমি হাল্কা মেকাপ নিয়ে থাকি। তবে আমার একটা পরামর্শ হল, চোখে ল্যান্স ব্যবহার না করাই ভালো। এত চোখের অনেক ক্ষতি হয়। আর আই ব্রু প্লাগ করার সময় পেন্সিল ব্যবহার করা ঠিক নয়।

■ ভাল লাগে
আসলে একজন মানুষের পোষাক ও সাজে তার ব্যাক্তিত্ব ফুটে উঠে। রাতের সাজে আমি সাধারনত অনুষ্ঠানের ধরন বুঝে শাড়ি পরি। আর তা যদি হয় ডিস্কো পার্টি তখন আমি ওয়েস্টার্ন পোষাক ও সাজ দিয়ে থাকি। বাসায় অবশ্য আমি ট্রাউজার ও টি শার্ট পরতে পছন্দ করি। কারন এতে আমি কমফোর্ট ফিল করি। বাইরে কোন কাজে গেলে সালোয়ার কামিজ ও পার্টিতে শাড়ি পরতে খুবই পছন্দ করি। আমার সবসময় হাল্কা মেকাপ নিতে ভালো লাগে। তবে আমি কখনোই Chemical জাতিয় প্রসাধনী ব্যবহার করিনা। আমার কাছে CD এর JADOR পারফিউমটি খুবই প্রিয়। কারন এটি একটি বেলী ফুলের পারফিউম। আর আমি কখনোই কড়া গন্ধের পারফিউম ব্যবহার করিনা। আর কেউ যদি আমাকে কোন পারফিউম গিফট করে তাহলে আমি তার বাসায় যাওয়ার সময় সেই পারফিউমটি ব্যবহার করি। আর আমি যখন এক কালারের পোষাক পরি তখন আমার ব্যাগ ও জুতার রং হয় সাদা ।

■ প্রিয় রং
আমার প্রিয় রং সাদা, কালো, অফ হোয়াইট ও হাল্কা আকাশী নীল।