মেয়াদোত্তীর্ণ ওষুধ খেয়ে রূপগঞ্জে শিশুর মৃত্যু

0

॥ ই-হেলথ২৪ ডেস্ক ॥  গত বৃহস্পতিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় মেয়াদোত্তীর্ণ ওষুধ খেয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। ‍ঘটনার জের ধরে জনতা ওষুধ বিক্রেতাকে আটক করে গণধোলাই দিয়েছে। গত বৃহস্পতিবার সকালে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া বস্তির ৬নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাহিদুর রহমান জানান, গত বৃহস্পতিবার সকাল ৮টায় উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া বস্তির ৬নং ওয়ার্ডে পরিবহন শ্রমিক শুক্কুর মিয়া ও তার স্ত্রী গার্মেন্ট শ্রমিক আয়েশা কাজে চলে গেলে তাদের ৪ বছরের ছেলে সিয়াম জ্বরে আক্রান্ত হয়। এ সময় তার বড় ভাই ফয়সাল (৮) পার্শ্ববর্তী আতিকের ফার্মেসি থেকে জ্বরের ওষুধ আনতে গেলে আতিক তাকে মেয়াদোত্তীর্ণ নাপা এক্সটা ওষুধ দেয়। ফয়সাল ওষুধ এনে তার ভাইকে খাওয়ানোর কিছুক্ষণের মধ্যেই সিয়াম গুরুতর অসুস্থ হয়ে পড়ে। লোকজন তাকে ডেমরা থানার সারুলিয়া আর-রাফি জেনালের হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সিয়ামকে মৃত ঘোষণা করেন।

সিয়ামের মৃত্যু সংবাদ বস্তি এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসী আতিককে আটক করে গণধোলাই দেয়। পরে স্থানীয় একটি প্রভাবশালী মহল তাকে ছাড়িয়ে নেয়। পুলিশ সিয়ামের লাশ উদ্ধার করে নরসিংদী মর্গে পাঠিয়েছে।