কন্যা রাশির জাতক-জাতিকা

0

কন্যা রাশি (Vigro) – [ ২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর ]

শাসক গ্রহ : বুধ।
বৈশিষ্ট্য : মৃত্তিকা।
শুভ সংখ্যা : ৫।
রং : ধূসর, নেভি ব্লু।
ধাতু : রুপা, প্লাটিনাম।
রত্ন : পান্না, মুক্তা ও ওপাল।
শুভ দিন : বুধবার।
সঙ্গী/সঙ্গিনী : মকর, বৃষ।
প্রতীক : সমালোচক, কারিগর, সহকারী।
মৃন্ময় বৈশিষ্ট্য : সঠিক, সুশৃঙ্খল, পরিশ্রমী, পার্থক্য নির্ণয়ে সক্ষম, ধীমান, সৎ।
ব্যক্তিত্ব : যুক্তিবাদী, তীক্ষ্ন পর্যবেক্ষক, সঠিক পদ্ধতির অনুগামী, সুশৃঙ্খল, নিরীক্ষক, ধীমান।
বিখ্যাত ব্যক্তি : লিও টলস্টয়, আল-বেরুনি, সোহরাওয়ার্দী, শরত্চন্দ্র চট্টোপাধ্যায়, এইচ জি ওয়েলস, ও হেনরি, মাইকেল জ্যাকসন, সুনীল গঙ্গোপাধ্যায়, দেং চিয়াং পেং, মাইকেল ফ্যারাডে, ডা. রাধাকৃষ্ণ, সম্রাট জাহাঙ্গীর, রিচার্ড অ্যাটেনবরো, জেনারেল এমএজি ওসমানী, উত্তম কুমার, ইমদাদুল হক মিলন, মুশফিকুর রহিম।

আপনি যখন কন্যা
কন্যার জাতক-জাতিকারা সামাজিক মেলামেশায় তেমন স্বাচ্ছন্দ্যবোধ করে না। কন্যা হলো সতীত্বের প্রতীক, কিন্তু আক্ষরিকভাবে এটা বুঝে নেওয়া ঠিক হবে না। বিবাহিতই হোক কিংবা ব্যাচেলর, কন্যা জাতককে অনেকের মধ্যে শনাক্ত করে নেওয়াটা নেহাতই সহজ। তার একটা কারণ হলো কন্যা জাতকেরা নিশ্চুপ থাকতে পছন্দ করে। অপ্রয়োজনীয় কথাবার্তা বলার মানুষও সে নয়, বরং সে একাকী এক কোণায় স্থান নিয়েই স্বস্তিবোধ করে। কন্যারা বিড়াল, পাখি, ছোট ও অসহায় জীবজন্তু ভালোবাসে। তারা সত্যকেও ভালোবাসে, ভালোবাসে সময়ানুবর্তিতা, মিতব্যয়িতা, বিচক্ষণতা, ও স্বতন্ত্র পছন্দবোধ। তারা ঘৃণা করে লোক দেখানো আবেগ, ধুলা, অশ্লীলতা, অলসতা ও শুয়ে বসে কাটানো। তারা স্বভাবে খুবই বাস্তববুদ্ধিসম্পন্ন, তাদের মধ্যে চরম মাত্রায় বৈষম্য লক্ষ করা যায়। তারাই সত্যিকার স্বাতন্ত্র্যবাদী, তাদের আগ্রহ-উপলব্ধি তাদের আকাঙ্ক্ষাকে বাজে এবং বেদনাদায়ক ভাবনার সঙ্গে যুক্ত করে না। কন্যার গুণের সঙ্গে পাল্লা দিয়ে দোষও আছে অনেক। তিলকে তাল বানানো এদের সবচেয়ে বড় দোষ। কন্যা জাতককে দেখে আপনার মনে তার সম্পর্কে যে ধারণাটা প্রথমে উদ্ভব হবে, সেটা হলো সে কোনো একটা বিশেষ সমস্যায় আছে এবং সমস্যাটার সমাধানের জন্য চেষ্টা করছে। কিংবা মনে হবে সে গোপনে কোনো কিছু নিয়ে দুশ্চিন্তা করছে। কন্যাদের মনে প্রাকৃতিকভাবেই দুশ্চিন্তা চলে আসে। তবে তাদের চোখে বুদ্ধিমত্তা আর চিন্তা-ভাবনার স্বচ্ছতা ঝলমল করে। তাদের অধিকাংশই অত্যন্ত আকর্ষণীয়, তাদের নাক তীক্ষ, কান, ঠোঁট সুন্দর। নিশ্চয়ই তাদের মধ্যে সৌন্দর্যের কিংবা আকর্ষণের কোনো অভাব নেই, কিন্তু কিছু কিছু খারাপ মুহূর্তে তাদের আত্মঅহংকারের ছটা এসে লাগতে পারে।

কেমন যাবে ২০১৭ বিশেষজ্ঞের চোখে
২০১৭ এর রাশিফল অনুযায়ী চাকুরিজীবি জাতকের এই সময় নিজের কৌশলের দ্বারা পদোন্নতি এবং বেতন বৃদ্ধি হবে। এই বছর আপনার সাফল্য পাবার প্রবল সম্ভাবনা রয়েছে। ব্যবসায় ধীর গতিতে উন্নতি হবে। যেকোনো ব্যবসায় ভেবে চিন্তে অংশীদারিত্ব করা হিতকর হবে। বছরের মধ্য ভাগের পর থেকে অবস্থা আপনার পক্ষে হবে। আর্থিক ক্ষেত্রে আপনাকে বিশেষ সাবধান থাকতে হবে কারণ আয় থেকে ব্যয় বেশী হবে। যদিও আয়ের উৎস থাকবে এবং আপনার নিয়মিত আয়ে কোন বাধা আসবে না। কিন্তু অর্থ খুব ধীর গতিতে আপনার কাছে আসবে। এই সময় ছাত্রদের জন্য কঠিন পরিশ্রমের। শিক্ষায় আপনার ধীর গতিতে উন্নতি হবে। শনির ঢাইয়ার কারণে স্বাস্থ্য খারাপ হতে পারে এবং পড়াশুনায় মন বসবে না। বৈবাহিক জীবনের জন্য এই সময় একটু অশান্তিপূর্ণ থাকতে পারে। আপনার নিজের ব্যবহারের প্রতি বিশেষ ধ্যান দেওয়া প্রয়োজন, নাহলে সম্পর্কে কিছু বাধা-বিপত্তি আসার সম্ভাবনা রয়েছে। বাবা অথবা কোন বয়স্ক ব্যক্তির স্বাস্থ্য আপনার চিন্তার প্রমুখ কারণ হতে পারে। সামাজিক ক্ষেত্রেও আপনাকে সতর্ক থাকতে হবে কিছু অপমানজনক পরিস্থিতির সৃষ্টি হতে পারে। কারো সামনে প্রেম প্রস্তাব রাখার সময় তাড়াহুড়ো করবেন না। আপনার সঙ্গীর ওপর সন্দেহ করা ছেড়ে দিন। প্রেমিক প্রেমিকাকে সময় না দেওয়ার জন্য সম্পর্কে কিছু অশান্তি আসতে পারে। পরস্পরকে দোষারোপ না করে একসাথে পরিস্থিতির মোকাবিলা করুন। স্বাস্থ্যর ক্ষেত্রে এই সময় বেশী আনন্দ দেবে না। আপনাকে মৌসুমি রোগ আক্রান্ত করতে পারে। গাড়ি চালানোর সময় এবং যন্ত্রপাতি নিয়ে কাজ করার সময় সতর্ক থাকবেন। যদি যোগ ও ধ্যানের সাথে যুক্ত হন তবে এক নতুন শক্তির সঞ্চারের অনুভব করবেন।

চাকরি এবং ব্যবসা
চাকুরিজীবি জাতকের এই সময় নিজের কৌশলের দ্বারা পদোন্নতি এবং বেতন বৃদ্ধি হবে। এই বছর আপনার সাফল্য পাবার প্রবল সম্ভাবনা রয়েছে। আপনার সহকর্মীর সাথে আপনার সম্পর্ক যথেষ্ট ভালো থাকবে ও আপনার মনোবল বাড়বে। ব্যবসায়িকদের ব্যবসার উন্নতিতে বাধা-বিপত্তির মধ্যে পড়তে হবে। ব্যবসায় ধীর গতিতে উন্নতি হবে। আপনি যথেষ্ট কাজ করবেন কিন্তু আপনি আশানুরূপ ফল পাবেন না। কিন্তু আপনি চিন্তা না করে চেষ্টা করতে থাকুন। আর্থিক দিক দিয়ে আপনি সাবধান থাকবেন। শেয়ার বাজার এবং জুয়াখেলায় নিজের ভাগ্য পরীক্ষা করবেন না নাহলে আপনার টাকা দীর্ঘ দিনের জন্য ফেঁসে যেতে পারে। তাড়াহুড়ায় নেওয়া সিদ্ধান্তে আপনার মোটা অঙ্কের টাকার ক্ষতি হতে পারে। দ্রুত টাকা রোজগারের লালসায় সংক্ষিপ্ত পদ্ধতি অবলম্বন করবেন না। যেকোনো ব্যবসায় ভেবে চিন্তে অংশীদারিত্ব করা হিতকর হবে। ২০১৭ সালের মধ্য ভাগের পর থেকে অবস্থা আপনার পক্ষে হবে। তার আগে কোন কাজে নিয়োগ করা ক্ষতিকারক হতে পারে। কারবারের সাথে যুক্ত লোকের বিদেশ যাত্রার সম্ভাবনা রয়েছে।

আর্থিক স্থিতি
আর্থিক ক্ষেত্রে আপনাকে বিশেষ সাবধান থাকতে হবে কারণ আয় থেকে ব্যয় বেশী হবে। যদিও আয়ের উৎস থাকবে এবং আপনার নিয়মিত আয়ে কোন বাধা আসবে না। কিন্তু অর্থ খুব ধীর গতিতে আপনার কাছে আসবে। যদি কাউকে টাকা ধার দিয়েছেন তাহলে বর্তমানে সেটা ফেরত পাবার আশা কম। আপনি হঠাৎ টাকা পাবার আশা করবেন না। রাশিফল ২০১৭ অনুসারে দামী এবং সুখ সুবিধার জিনিস কেনার জন্য আপনি লালায়িত থাকবেন। তবুও অর্থের অপচয় করবেন না অন্যথা আর্থিক সংকটের সম্মুখীন হতে হবে।

শিক্ষা
২০১৭ রাশিফল অনুযায়ী এই সময় ছাত্রদের জন্য কঠিন পরিশ্রমের। শিক্ষায় আপনার ধীর গতিতে উন্নতি হবে। কোন না কোন কারণে আপনি দীর্ঘ সময় পড়াশুনায় মন দিতে পারবেন না। এই সময় মানসিক অস্থিরতা আপনাকে জ্বালাতন করবে। যদি আপনি কোন উচ্চ শিক্ষা গ্রহণ করছেন তাহলে কোন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবার সময় সতর্ক থাকুন। কোন উচ্চ শিক্ষার শিক্ষার্থী গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবার সময় বাধার সম্মুখীন হতে পারে। শনির ঢাইয়ার কারণে স্বাস্থ্য খারাপ হতে পারে এবং পড়াশুনায় মন বসবে না। সরকারি বিভাগে এবং প্রতিযোগী পরীক্ষার পরীক্ষার্থী ধীর গতিতে এগোবে।

পারিবারিক জীবন
বৈবাহিক জীবনের জন্য এই সময় একটু অশান্তিপূর্ণ থাকতে পারে। আপনার নিজের ব্যবহারের প্রতি বিশেষ ধ্যান দেওয়া প্রয়োজন, নাহলে সম্পর্কে কিছু বাধা-বিপত্তি আসার সম্ভাবনা রয়েছে। বাবা অথবা কোন বয়স্ক ব্যাক্তির স্বাস্থ্য আপনার চিন্তার প্রমুখ কারণ হতে পারে। কোন কাছের ব্যাক্তির সাথে আপনার উত্তেজক কথাবার্তা হতে পারে। আপনার মন নিজের বিবেচনা নিয়ে দোটানায় পড়তে পারে। সামাজিক ক্ষেত্রেও আপনাকে সতর্ক থাকতে হবে কিছু অপমানজনক পরিস্থিতির সৃষ্টি হতে পারে। গৃহের সৌন্দর্য বাড়ানোর জন্য কিছু সুন্দর জিনিস কিনতে পারেন। কিন্তু বেশী আজেবাজে খরচা না করাই ভালো। এই সময় আপনি ধর্মীয় অনুষ্ঠান, পুজা-পাঠ, সমাজকল্যানের কাজে অংশ গ্রহণ করবেন এবং ধর্মীয় প্রবণতা বাড়বে। ২০১৭ এর রাশিফল অনুসারে আপনার সাথে বিশ্বাসঘাতকতা হতে পারে অর্থাৎ আপনি যাদের ভরসা করবেন, তাঁরা আপনার সাথে থাকবে না।

প্রেম জীবন
২০১৭ এর ভবিষ্যফল অনুযায়ী আপনি নিজের ইচ্ছা মতো জীবনযাপন করবেন এবং সম্পর্কের মধ্যে প্রথমের তুলনায় কম আগ্রহ নেবেন। কিছু লোকের প্রেমে হঠাৎ বৃদ্ধি হতে পারে। আপনাকে একটু সাবধানে থাকতে হবে। ভাবনার থেকে যুক্তিকে বেশী গুরুত্ব দেবেন না। কারো সামনে প্রেম প্রস্তাব রাখার সময় তাড়াহুড়ো করবেন না। আপনার সঙ্গীর ওপর সন্দেহ করা ছেড়ে দিন। প্রেমিক প্রেমিকাকে সময় না দেওয়ার জন্য সম্পর্কে কিছু অশান্তি আসতে পারে। আপনারা দুজন একে অপরের কাঁধে কাঁধ মিলিয়ে চলার সিদ্ধান্ত নিন। পরস্পরকে দোষারোপ না করে একসাথে পরিস্থিতির মোকাবিলা করুন।

স্বাস্থ্য
স্বাস্থ্যর ক্ষেত্রে ২০১৭ সাল বেশী আনন্দ দেবে না। আপনাকে মৌসুমি রোগ আক্রান্ত করতে পারে। কোন দীর্ঘ সময়ের রোগের সহজে নিরাময় হবে না। যে কারণে আপনি চিকিৎসা করাতে সমস্যার সম্মুখীন হতে পারেন। হঠাৎ আঘাত পাবার সম্ভাবনা রয়েছে। নিদ্রাহীনতা আপনাকে বিরক্ত করতে পারে। রাগ নিয়ন্ত্রনে রাখুন নাহলে আপনার মানসিক অশান্তি বাড়তে পারে। গাড়ি চালানোর সময় এবং যন্ত্রপাতি নিয়ে কাজ করার সময় সতর্ক থাকবেন। তরতাজা থাকার জন্য ভ্রমণে যান। যদি যোগ ও ধ্যানের সাথে যুক্ত হন তবে এক নতুন শক্তির সঞ্চারের অনুভব করবেন।