ঢাকা মেডিকেলের ঘটনায় মামলা প্রত্যাহারের আবেদন দুই পক্ষের

0

॥ নিজস্ব প্রতিবেদক ॥ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের ওপর শিক্ষানবিশ চিকিত্সকদের হামলার ঘটনায় শাহবাগ থানায় দায়ের হওয়া পাল্টাপাল্টি চারটি মামলা প্রত্যাহারের আবেদন করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ ও সাংবাদিক নেতারা।
আজ শুক্রবার রাত পৌনে আটটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ও সাংবাদিক নেতারা এই আবেদন করেন।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি আখতারুজ্জামান লাভলু জানান, তাঁরা রাত পৌনে আটটার দিকে দুই মামলার বাদীকে নিয়ে শাহবাগ থানায় যান। এ সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমান, পরিচালক মুশফিকুর রহমান ও হাসপাতালের শিক্ষানবিশ চিকিত্সক প্রতিনিধিরা থানায় আসেন। এরপর তাঁরা শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে আবেদন করে বলেন, হাসপাতালে সংঘটিত ঘটনার ব্যাপারে যে মামলা হয়েছে, তা দুই পক্ষই সমঝোতার মাধ্যমে মীমাংসা করে ফেলেছে। তাই তারা উভয় পক্ষই মামলা প্রত্যাহার করে নিতে রাজি।

এ ব্যাপারে শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) এম এ জলিল জানান, দুই পক্ষেরই আবেদন তাঁরা পেয়েছেন। এখন তাঁরা ঘটনাটি নিষ্পত্তির জন্য আদালতে প্রতিবেদন জমা দেবেন। আদালত তা নিষ্পত্তি করবেন।

গত ১৯ জুলাই ‘ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীকে চড় মারলেন চিকিত্সক’—এ নিয়ে গণমাধ্যমে খবর প্রচারিত হলে হাসপাতালের শিক্ষানবিশ চিকিত্সকেরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পরদিন তাঁরা হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারির দাবিতে সভা করেন এবং পাঁচজন সাংবাদিককে মারধর করেন। এ নিয়ে গত বুধবার রাতে সাংবাদিকদের পক্ষ থেকে দুটি এবং হাসপাতাল কর্তৃপক্ষ ও শিক্ষানবিশ চিকিত্সকদের পক্ষ থেকে দুটিসহ মোট চারটি মামলা করা হয়।