পত্রিকা বিক্রেতা মশিউর দুরারোগ্য বারজার্স রোগে আক্রান্ত, সাহায্য করুন

0

॥ ই-হেলথ২৪ রিপোর্টার ॥  প্রিয় দেশবাসী, পত্রিকা বিক্রেতা মশিউর রহমানের (২৮) চিকিৎসায় সহযোগিতার হাত বাড়িয়ে দিন। সে ‘বারজার্স’ নামক দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। জরুরী ভিত্তিতে উন্নত চিকিৎসার জন্য পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এ জন্য প্রয়োজন প্রায় ৫ লাখ টাকা। কিন্তু মশিউরের পরিবারের পক্ষে এই ব্যয়বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না।

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার রনহাট্রা গ্রামের বাসিন্দা মশিউর রহমান। সে দীর্ঘদিন পত্রিকা বিক্রি করে সংসার চালাচ্ছে। স্ত্রী ও দ্ইু ছেলে-মেয়েকে নিয়ে সুখেই দিন কাটাচ্ছিল। ৫ বছর আগে পত্রিকা বিক্রি করতে গিয়ে তার পায়ে লোহার একটি টুকরো ঢুকে যায়।

চিকিৎসা করানোর পরও তার ক্ষতস্থান ভাল হয়নি। সে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে। নানা পরীক্ষা-নিরীক্ষার পর তার পায়ে বারজার্স রোগ ধরা পড়ে। প্রথমে তার দু’পায়ের আঙ্গুলগুলো কেটে ফেলা হয়। পরবর্তীতে তিন দফায় তার দু’ হাঁটুর নিচ পর্যন্ত কাটতে হয়। কিন্তু সুস্থ হয়ে ওঠেনি মশিউর।

এবার তার জীবন রক্ষায় দু’ পায়ের উরু পর্যন্ত কেটে ফেলতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে বিদেশে গিয়ে উন্নত চিকিৎসা নিতে পারলে সে সুস্থভাবে বেঁচে থাকতে পারবে। কিন্তু মশিউরের পরিবারের পক্ষে এই ব্যয়বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না।

বর্তমানে তার ব্যবসা বন্ধ রয়েছে। ধার-দেনা করে এতদিন চিকিৎসা চলছে। চিকিৎসার পেছনে সহায়সম্পত্তি হারিয়ে নিস্ব হয়ে গেছে পরিবারটি। শেষ পর্যন্ত মশিউরের স্ত্রী অন্যের বাসাবাড়িতে ঝিয়ের কাজ নিয়েছে। এখন মশিউরের স্ত্রীই পরিবারটির একমাত্র উপার্জনক্ষম সদস্য। অনাহারে-অর্ধাহারে চলে তাদের জীবন।

এমতাবস্থায় মশিউরের চিকিৎসার জন্য সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সহযোগিতা কামনা করেছে তার অসহায় পরিবার। অসহায় মশিউরের চিকিৎসায় সহযোগিতা দিতে সরাসরি যোগাযোগ করুন এই মোবাইল নম্বরে ০১৭৫১৮৪৫০৫৩।

আর সাহায্য দিন এই সঞ্চয়ী হিসাবে -আরমিনা, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, চৌরঙ্গী বাজার শাখা, হরিপুর, ঠাকুরগাঁও, হিসাব নং- ২৬৪৩।