পরিবেশ উন্নয়নে আরো সহায়তার আশ্বাস

0

পরিবেশ উন্নয়নে আরো সহায়তার আশ্বাস
নিজস্ব প্রতিবেদক: দুর্যোগ ব্যবস্থাপনা ও সৌরশক্তি চালিত সেচযন্ত্র সংক্রান্ত দু’টি নতুন প্রকল্প আগামী দুই থেকে তিন মাসের মধ্যে চূড়ান্ত করা হবে। রোববার এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

রোববার পরিবেশ ও বন মন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ রেজিলিয়েন্স ফান্ড-এর দাতা সংস্থা ও দেশসমূহের প্রতিনিধিদের এক বৈঠকে এ ব্যাপারে আলোচনা হয়।

বৈঠকে জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি মোকাবিলা ও বাংলাদেশের পরিবেশ উন্নয়নের জন্য বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ রেজিলিয়েন্স ফান্ডে আরো সাহায্যের আশ্বাস দিয়েছে দাতা সংস্থাসমূহ। বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ রেজিলিয়েন্স ফান্ড (বিসিসিআরএফ)-এর অধীনে প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

বৈঠকে ডিএফআইডি’র কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ, ওয়ার্ল্ড ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর, ইউরোপিয়ান কমিশনের হেড অব কোঅপারেশন, ডেনমার্ক, সুইডেন ও সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত এবংএইউএসএআইডি-এর দক্ষিণ এশিয়া বিষয়ক কাউন্সিলর উপস্থিত ছিলেন।

বৈঠকে অংশগ্রহণকারী প্রতিনিধিরা জানান, বিসিসিআরএফ-এ অধিক অনুদান প্রাপ্তির সম্ভাবনা আছে এবং প্রকৃতপক্ষে এ ফান্ডে অধিকতর অনুদান বর্তমানে পাইপ লাইনে আছে। দাতা সংস্থা ও দেশসমূহ বাংলাদেশ সরকারকে বিসিসিআরএফ-এর পরিচালনায় সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে সকল প্রকার সাহায্য সহযোগিতার আশ্বাস দেন।