হেলথ টেকনোলজিস্টদের কালো ব্যাজ কর্মসূচি ঘোষণা

0

(নিজস্ব প্রতিবেদক, ehealth24.com.bd)- বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির শিক্ষার্থীদের ওপর পুলিশি হামালার প্রতিবাদে তিন দিনের কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা করেছে দুটি সংগঠন। শনি, রবি ও সোমবার দেশের সব মেডিকেল টেকনোলজিস্ট, ফার্মাসিস্ট ও শিক্ষার্থীরা কালো ব্যাজ ধারণ করবেন।

একই সঙ্গে আগামী ৭২ ঘণ্টার মধ্যে হামলার সঙ্গে সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা।

শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাব হলরুমে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট (বিএমটিএ) ও ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় সংসদ (বিডিপিএ) আয়োজিত ‘বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি শিক্ষার্থীদের ওপর পুলিশি হামালার প্রতিবাদ’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সম্মেলনে লিখিত বক্তব্যে বিএমটিএর ভারপ্রাপ্ত মহাসচিব মাহবুব হাসান আগামী ৭২ ঘণ্টার মধ্য হামলাকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার দাবি জানান। একই সঙ্গে না আগামী এক সপ্তাহের মধ্য তাদের দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদাসহ দশ দফা দাবি দ্রুত বাস্তবায়নের দাবি জানান তিনি। অন্যথায় তারা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে সরকারকে হুঁশিয়ার করেন তিনি।

মাহবুব হাসান বলেন, শিক্ষার্থীদের ওপর এ রকম নৃশংস হামলা কোনো সভ্য সমাজের কাম্য নয়। যারা দেশের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের দায়িত্বে থাকেন তারাই যদি হামলাকারী হয় তাহলে কোথায় গিয়ে দাঁড়াবেন শিক্ষার্থীরা।

সম্মেলনে উপস্থিত ছিলেন- টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সংসদের সভাপতি এমটি আলমাছ আলী খান, ফার্মাসিষ্ট অ্যাসোসিয়েশনের মহাসচিব আশরাফুল আলম, সভাপতি শফিকুল ইসলাম, সম্মিলিত মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা প্রমুখ।