স্বাস্থ্য খাত নিয়ে টিআইবির প্রতিবেদন মনগড়া: স্বাস্থ্যমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক
দেশের স্বাস্থ্য খাত নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) প্রতিবেদন মনগড়া বলে অভিহিত করে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, এর মধ্য দিয়ে টিআইবি স্বাস্থ্য খাতের উন্নয়ন ম্লান করতে চায়।

মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে ডেইলি স্টার ভবনে বিশ্ব নিউমোনিয়া দিবস উপলক্ষে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, “টিআইবি একটি প্রতিবেদন দিয়েছে। প্রতিবেদনটি আমি লাইন বাই লাইন পড়েছি। সেখানে স্বাস্থ্য খাতে দুর্নীতির কথা বলা হয়েছে। কিন্তু কোথাও লেখা নেই কে কাকে ঘুষ দিয়েছে।” তিনি বলেন, “কোথায় কাকে কত টাকা ঘুষ দিতে হয়েছে, তা না বললে বুঝব প্রতিবেদনটি ভিত্তিহীন।”

সেমিনারে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর দীন মো. নূরুল হক, জাতীয় অধ্যাপক এম আর খান, বিএফইউজের একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সাংবাদিক নাঈমুল ইসলাম খান, সৈয়দ বোরহান কবির প্রমুখ।

বর্তমান সরকার স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করছে দাবি করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “সবাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজের প্রশংসা করে, শুধু টিআইবি করে না। টিআইবির রিপোর্টে সরকারের সফলতার চিত্র আনা হয়নি।” এ সময় তিনি স্বাস্থ্য খাতে সরকারের সফলতার ত্রি তুলে ধরেন।