মেডিকেলে ভর্তি পরীক্ষার পাসের হার ৩৪ শতাংশ

0

২০১৪-১৫ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার ফল আজ রোববার দুপুরে প্রকাশ করা হয়েছে। পাসের হার প্রায় ৩৪ শতাংশ। স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদপ্তর মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালক দ্বীন মোহাম্মদ নুরুল হক আজ রোববার স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেকের হাতে ফলাফলের অনুলিপি হস্তান্তর করেন।

অধিদপ্তরের ওয়েবসাইটে www.dghs.gov.bd ফলাফল পাওয়া যাবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এ বছর সর্বোচ্চ নম্বর পেয়ে মেধাতালিকায় প্রথম স্থানে উঠে আসা প্রার্থীর স্কোর ১৮১ দশমিক ৫০। আর সর্বনিম্ন স্কোর ১৫৮ দশমিক ২৫।

গত শুক্রবার সারা দেশের ২৩টি পরীক্ষাকেন্দ্রে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ২০১৪-১৫ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় প্রশ্ন ফাঁস ঠেকাতে ২১-২৪ অক্টোবর পর্যন্ত মেডিকেলে ভর্তি কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, দেশের ২৯টি সরকারি মেডিকেল কলেজে তিন হাজার ১৬২, ৫৬টি বেসরকারি মেডিকেলে পাঁচ হাজার ৩২৫, নয়টি সরকারি ডেন্টাল কলেজে ৫৩২ ও ২৩টি বেসরকারি ডেন্টাল কলেজে এক হাজার ২৮০টি আসন রয়েছে। এ বছর এই ১০ হাজার ২৯৯টি আসনের বিপরীতে ৬৯ হাজার ৪৭৭ জন পরীক্ষার্থী আবেদন করেন।