চোখের যত্নে রোদ চশমার ব্যবহার

0

রুদ্র রাসেল// হালফ্যাশনে উঠে এসেছে রোদ চশমার বিশেষ ব্যবহার। এই গরমে রোদ থেকে চোখ সুস্থ রাখতে সানগ্লাসের ব্যবহারের উপযোগিতা বিশেষভাবে লক্ষনীয়। আধুনিক রুচিসম্মত সানগ্লাস আপনাকে করবে সুন্দর মুখমন্ডলের অধিকারি ও স্টাইলিষ্ট। সানগ্লাসে ফুটে উঠবে আপনার রুচি।

প্রতিদিনই সূর্যের আলোর তাপ আর অতি বেগুনি রশ্মি বাড়ছে, এতে আপনার ত্বকে বৈরী প্রভাব পড়ছে। সাথে সাথে আপনার চোখের পাতায় জমে উঠছে ক্লান্তিভাব। প্রতিদিনের কর্মব্যস্ত জীবনে নিজের মুখমন্ডলের প্রতি যত্নে নেওয়াটা সম্ভব নয়। তাই অল্প সময় নিজের প্রতি সচেতন হয়ে চোখে ব্যবহার করতে পারেন রংচঞ্চে রোদচশমা।

সরাসরি চোখে রোদ লাগা খারাপ। চোখে রোদ পড়লে সারাক্ষনই আমরা চোখ সংকুচিত হয়ে তাকাই। ফলে চোখের চারপাশের নরম চামড়ায় দ্রুত ভাঁজ পড়ে, কালো দাগ হয়। স্পর্শকাতর মুখের চামড়া খুব সহজেই পুড়ে যায়।

রোদচশমা শুধু চোখ নয়, সূর্যের বেগুনি রশ্নি থেকে মুখকেও রক্ষা করে। রোদচশমার সঠিক রং ও আকার আপনাকে করে তুলতে পারে সবার মাঝে আলাদা ও আকর্ষনীয়। অতি সাধারন পেশাককেও মানিয়ে নেওয়া যায় রংচঞ্চে রোদচশমায়। রোদচশমার রং ও ডিজাইন আকৃতি সম্পূর্ন আপনার মুখের স্টেকচার ও চুলের স্টাইল অনুযায়ী নির্বাচন করে নিতে পারেন। সেক্ষেত্রে রোদচশমা একটু বড় আকারের হওয়া ভালো। বড় আকৃতি মুখের জন্য রোদ চশমা খুবই গুরুত্বপূর্ন, এতে মুখ ছোট দেখায়।

ছোট মুখের জন্য চিকন আকৃতির চশমা প্রয়োজন। গাড় রং এর ত্বকের জন্য কালো, কফি, গাড় বাদামি রংয়ের চশমা মানানসই। উজ্জ্বল গায়ের রং যাদের তাদের জন্য বেগুনি, সাদা, গোলাপি, লাল রং পড়লে ভালো দেখায়।

রোদচশমা ব্যবহার করলে আপনার চুল টিজিং স্টাইল ও ফুলিয়ে রাখুন, এতে চমৎকার দেখাবে। পেছনে পলিটেল বা ফ্রেঞ্চ করে পাঞ্চ ক্লিপ দিয়ে আটকালে ভালো দেখাবে। মাঝারী স্টাইলিষ্ট চুলে অনেক সুন্দর লাগে। রোদ চশমায় নিজের রুটি ও ব্যক্তিত্ব প্রকাশ পায়।

আপনি অবশ্যই সচেতন হলে ভালো মানের ও ব্র্যান্ডের রোদ চশমা ব্যবহার করবেন। আপনার নিকটস্থ শহরে অভিজাত বিপনি গুলোতে মিলবে উন্নত ও অভিজাত ব্র্যান্ডেড রোদচশমা। এগুলো পাওয়া যাবে। এলিফ্যান্ট রোডে, ধানমন্ডি, গুলশান, উত্তর ও বনানীর বড় শপিং মলগুলোতে। দাম পড়বে ২ হাজার থেকে প্রায় ৮ হাজার টাকার মত। এছাড়া নিউমার্কেট, এলিফ্যান্ট রোড, কাকরাইলে ও গুলিস্থানে পাবেন নন-ব্র্যান্ডের রোদচশমা দাম পড়বে ১০০ থেকে ৫০০ টাকার মত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*