এমএসডি ও এইচপিএল কৌশলগত অংশীদার হল

0

ই-হেলথ টোয়েন্টিফোর ডটকম ডেস্ক// ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান হেলথকেয়ার লিমিটেডের (এইচপিএল) সঙ্গে কৌশলগত অংশীদারির ঘোষণা দিয়েছে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান এমএসডি (মার্ক শার্প অ্যান্ড ডোহ্ম)। এর মাধ্যমে এমএসডি ভ্যাকসিন ও বিভিন্ন থেরাপিউটিক শ্রেণীর পাঁচটি নতুন পণ্য বাজারে ছাড়বে।

বুধবার এক অনুষ্ঠানে এই অংশীদারি ঘোষণা করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। তাতে বলা হয়, এই নতুন অংশীদারি বাংলাদেশের রোগীদের জন্য সেরা মানের ও প্রথম শ্রেণীর চিকিৎসাসেবা পণ্য ব্যবহারের সুযোগ করে দেবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশে এইচপিএলের দেড় হাজার মেডিক্যাল প্রোমোশন অফিসার ও ২৩টি ডিপোর সমন্বয়ে সরবরাহ চ্যানেলের সঙ্গে এই নতুন অংশীদারিতে আগামী দিনে ব্যাপকসংখ্যক স্বাস্থ্য সেবাদানকারী ও রোগীর কাছে পৌঁছে যাবে এমএসডির উদ্ভাবনী স্বাস্থ্যসেবা পণ্য।

এই যৌথ অংশীদারির লক্ষ্য হলো বাংলাদেশের প্রধান প্রধান স্টেকহোল্ডার ও স্বাস্থ্যসেবাদানকারীদের সঙ্গে জোটবদ্ধ হয়ে রোগতত্ত্ব শিক্ষা ও চিকিৎসাসক্ষমতা বাড়ানোরর উদ্যোগের সঙ্গে কাজ করা।

অংশীদারি ঘোষণার অনুষ্ঠানে এমএসডি দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক কে জি আনান্থাকৃষ্ণাণ বলেন, ‘‘আমরা হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালসের সঙ্গে কৌশলগত অংশীদারি ঘোষণা করতে পেরে আনন্দিত। এর ফলে এমএসডির সেরা মানের উদ্ভাবনী পণ্য এবং এর বিশেষজ্ঞ বৈজ্ঞানিক সহযোগিতায় বাংলাদেশে উন্নত চিকিৎসা ব্যবস্থাপনা ও স্বাস্থ্যসেবার সুযোগ আরো বাড়বে। বাংলাদেশে বিশ্বমানের পণ্য আনা এবং দেশ থেকে রোগের বোঝা কমিয়ে আনতে এমএসডি প্রতিশ্রুতিবদ্ধ।”

অংশীদারি প্রসঙ্গে হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ হালিমুজ্জামান বলেন, “এমএসডির পোর্টফোলিও পণ্য বাংলাদেশে আনার ব্যাপারে তাদের সঙ্গে হাত মেলাতে পেরে আমরা গর্বিত। আমি নিশ্চিত, সারা দেশে আমাদের যে শক্তিশালী অবস্থান রয়েছে তার সঙ্গে এমএসডির উদ্ভাবনী প্রোডাক্ট পোর্টফোলিওর সমন্বয়ে আমরা এ দেশের মানুষের জীবনমান উন্নয়নে এবং স্বাস্থ্য খাতে বিশেষ অবদান রাখতে সক্ষম হব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*