বিএসএমএমইউ-এ লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জারি বহিঃবিভাগ চালু

0

(নিজস্ব প্রতিবেদক, ehealth24.com.bd)- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চালু হলো হেপাটোবিলিয়ারি, প্যানক্রিয়েটিক অ্যান্ড লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জারি বহিঃবিভাগ।

বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ওপিডি ভবন-২’র দ্বিতীয় তলায় ২০৪ নম্বর কক্ষে এই সার্জারি বহিঃবিভাগের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ডা. মোঃ রুহুল আমিন মিয়া, কোষাধ্যক্ষ ও হেপাটোবিলিয়ারি সার্জারি ইউনিটের প্রধান অধ্যাপক ডা. মোঃ জুলফিকার রহমান খান, বিএমডিসি’র সভাপতি অধ্যাপক আবু সফি আহমেদ আমিন, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ সিরাজুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

দেশের সরকারি হাসপাতালে প্রথম এ ধরণের একটি বিভাগ চালু হলো। এই বিভাগে লিভার, অগ্নাশয় (প্যানক্রিয়েশ), পিত্তথলী ও পিত্তনালীর জটিল সার্জিক্যাল রোগীর ব্যবস্থাপনা দেয়া হবে। পাশাপাশি লিভার ট্রান্সপ্ল্যান্ট রোগীর লিভার ট্রান্সপ্ল্যান্ট করার আগের সকল ধরণের মূল্যায়নও হবে।

এ ধরণের চিকিৎসা ব্যয়বহুল হলেও বিএসএমএমইউ হাসপাতালে রোগীর সামর্থ্যরে মধ্যে সাশ্রয়ী মূল্যে চিকিৎসাসেবা দেয়া হবে। এই বিভাগে সরকারী ছুটির দিন ব্যতীত শনিবার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত রোগী দেখা হবে। বাসস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*