সেক্স ফ্যান্টাসি নিয়ে সেক্স করার ইচ্ছা সঠিক নয়

0

সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে যৌনজীবন নিয়ে আপনার নানা ফ্যান্টাসি থাকতে পারে। বিশেষজ্ঞের মতে, এটা খারাপ কোনও বিষয় নয়। তবে অপরিচিতজনের সঙ্গে সেক্স করা বা পর্ন সিনেমা দেখে তার মতো করে পার্টনারের সঙ্গে সেক্স করার ইচ্ছা পোষণ বাস্তবতা বিবর্জিত। তাই এ ধরনের সেক্স ফ্যান্টাসি নিয়ে পার্টনারের সঙ্গে সেক্স করার ইচ্ছা পোষণ মোটেও ঠিক নয়, জানান কানাডার অটোয়ার ট্রেন্ট বিশ্ববিদ্যালয়ের গবেষক ড. বেথ ভিসার। এতে করে যৌনজীবন বিপর্যস্ত হয়ে পড়ার আশঙ্কা রয়েছে বলেও জানান তিনি।

ড. বেথের মতে, মানুষের প্রেম-ভালোবাসার অনুভূতির বাইরে গিয়েও যৌন অনুভূতি কাজ করে। কিন্তু সম্পকের্র ক্ষেত্রে ভালোবাসাপূর্ণ যৌনতা অপরিহার্য। কিন্তু বেশিরভাগ মানুষেরই সেক্সুয়াল ফ্যান্টাসি কাজ করে এবং তা চরিতার্থ করতে গিয়ে নানা সমস্যার সৃষ্টি হয়। সম্পর্কে এ ধরনের বিষয় অস্বাস্থ্যকর উপাদান হিসাবে কাজ করে।

এ গবেষণা করতে গিয়ে তিনি দুটো ভাগে তার গবেষণাকর্ম শেষ করেন। প্রথমভাগে ১৯৫ জন পুরুষের মাঝে যে সেক্সুয়াল ফ্যান্টাসি রয়েছে তার বিশ্লেষণ করেন। একই কাজ নারীদের ক্ষেত্রেও করা হয়। দ্বিতীয়ভাগে এসব ফ্যান্টাসি বিষয়ে ৩৫৫ জন আন্ডারগ্র্যাজুয়েট শিক্ষার্থীর সঙ্গে কাজ করা হয়। এরপর তাদের স্বাভাবিক যৌন আচরণের সঙ্গে কল্পণাপ্রবণতার তুলনা করা হয়।

গবেষণায় দেখা গেছে, তাদের স্বাভাবিক যৌন অনুভূতির সঙ্গে ফ্যান্টাসির বিস্তর পার্থক্য রয়েছে। কল্পণার পথে হাঁটতে গেলেই সম্পর্কে টানাপড়েন শুরু হবে। তা ছাড়া যাদের ফ্যান্টাসি অতিমাত্রায় কাজ করে তারা যৌনতার ক্ষেত্রেও বিকৃত আচরণ করতে পারেন, জানানো হয় গবেষণায়। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*